কুলিয়ারচরে যানজটমুক্ত বাজার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

0
6
কুলিয়ারচরে যানজটমুক্ত বাজার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কুলিয়ারচর সংবাদদাতা : “বাজার বাচাঁও, কুলিয়ারচর বাচাঁও” এ গানটি সামনে রেখে কুলিয়ারচর বাজার সকল ব্যবসায়ীদের উদ্যোগে কার্যকরী পরিকল্পনা ও বাস্তবায়নের মাধ্যমে যানজটমুক্ত কুলিয়ারচর বাজার চাই এ দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গতকাল সোমবার (১৭ জানুয়ারি) দুপুর একটায় কুলিয়ারচর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন কুলিয়ারচর বাজার সকল ব্যবসায়ীবৃন্দ। পরে মোঃ আশফাক আহমেদ জনি, মোঃ দীন ইসলাম, আফিল উদ্দিন ও মোঃ চান মিয়ার নেতৃত্বে কুলিয়ারচর পৌরসভার মেয়র, থানা অফিসার ইনচার্জ (ওসি) ও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি সভাপতি বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।
ব্যবসায়ীগন তাদের স্মারকলিপিতে কুলিয়ারচর পৌরশহরকে ঘিরে কুলিয়ারচর বাজার মোড়ে দিয়ে চতুর্মুখী রাস্তা রয়েছে। উক্ত রাস্তা দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের ঝুঁকিপ‚র্ণ যানবাহন চলাচল করে। বিশেষ করে ইছারমাথা ট্রলি নামক গাড়িগুলো। কুলিয়ারচর বাজার নদীর ঘাট হতে বালি, পাথর, ইট বহন করে কুলিয়ারচর উপজেলার বিভিন্ন জায়গায় সরবরাহ করে। এতে সারাদিন ব্যাপি তীব্র যানজট লেগে থাকে এবং গাড়িগুলো দ্রæত বেগে চলাচলের কারণে বহনকৃত মালামালের বালিকণায় সারা রাস্তা, দোকানপাট সয়লাব হয়ে যায়, পথচারী, ক্রেতা-বিক্রেতা ও দোকানধারগণ স্বাস্থ্য ঝুঁকিতেও থাকে। সর্বপুরি তাদের এহেন অত্যাচারে বাজার ব্যবস্থাপনা সম্প‚র্ণ ভেঙ্গে পড়েছে। কুলিয়ারচর বাজারে আগত সাধারণ ক্রেতা-বিক্রেতাগণ দিন দিন বাজার বিমুখ হয়ে পড়েছে। এতে করে আমরা বাজার ব্যবসায়ীগণ ব্যবসায়িকভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছি। এ অবস্থা যদি দীর্ঘদিন চলতে থাকে আগামীতে কুলিয়ারচর বাজার ব্যবসায়িক প্রাণ হারাবে। এ বিষয়ে আমরা ব্যবসায়ীবৃন্দ দীর্ঘদিন যাবত অনেক অভিযোগ, অনুযোগ ও মিছিল-মিটিং করেছি। পরিতাপের বিষয়ে এখন পর্যন্ত এ বিষয়ে ইছামাতা ট্রলি মালিকগণ কোন কর্ণপাতই করেন না। এমতাবস্থায় উক্ত গাড়িরগুলোর চলাচল সিমিত করণসহ বিকল্প সড়ক নির্মাণ অতি আবশ্যক। উক্ত স্মারকলিপির মাধ্যমে অনতিবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের সদয় হস্তক্ষেপ কামনা করেন কুলিয়ারচর বাজার সকল ব্যবসায়ীবৃন্দ।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন