ভৈরবের জোয়ানশাহীতে ৩ হাজার একর ধানের জমি বন্যার পানিতে হঠাৎ কবলীত

0
17
ভৈরবের জোয়ানশাহীতে ৩ হাজার একর ধানের জমি বন্যার পানিতে হঠাৎ কবলীত

গৃহকোণ রিপোর্র্ট : ভৈরব উপজেলার হঠাৎ করে ভারতীয় উজানের পানি এসে মেঘনা নদীতে আসলে উরার খাল ভেঙ্গে যাওয়ার ফলে ৩টি ইউনিয়ন ১নং সাদিকপুর, ২নং আগানগর এবং ৭নং শ্রীনগর ইউনিয়নের জোয়ানশাহী হাওড় পাহাড়ি ঢলের পানিতে হাওরের ৩ একর জমির আধাপাকা বোরো ধান,বন, এর একতৃতীয়াংশ তলিয়ে গেছে।
এতে উক্ত এলাকার আনুমানিক ০২ লক্ষমন ধান ক্ষয় ক্ষতি হয় বলে কৃষকরা জানান । এতে উক্ত তিন ইউনিয়নের কৃষকেরা অসহায় হয়ে পড়েছে। জানা যায় প্রতিবছরের ন্যায় বন্যার পানি আসলেও এইবার আগে চলে আসায় কৃষকের ধানের জমি বেশি পরিমাণে ক্ষতি হয়েছে। এছাড়া হাওর এলাকাটির রাস্তা নিচু হওয়াই বন্যার পানি সহজেই ঢুকে পড়ে বলে জানা যায়।
শ্রীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানান সারাবছরের আশা আকাঙ্ক্ষার তিন ভাগের একভাগ ধানের ক্ষতি হওয়ায় অনেক কৃষক চরম ক্ষতির স্বীকার হবে,তাই স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এমপির মাধ্যমে প্রধান মন্ত্রীর সার্বিক সহযোগিতা কামনা করেন।
এদিগে শ্রমিকের মুজুরী ৪০০ থেকে ৭/৮ শত টাকা হওয়ার অনেক ধান কাটাতে পারছে না কৃষক। স্থানীয় নেতাসহ কয়েক জন কৃষক জানান সরকার আমাদের কে সহযোগিতা না করলে আমাদের কে না খেয়ে জীবন যাপন করতে হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন