ভৈরবে ইলিশ শিকারের দায়ে ৫ জেলেকে জরিমানা, কারেন্টজাল ও ইলিশ মাছ জব্দ

0
72
ভৈরবে ইলিশ শিকারের দায়ে ৫ জেলেকে জরিমানা, কারেন্টজাল ও ইলিশ মাছ জব্দ

আপডেট »২০≈ অক্টোবর ≈ ২০২০

গৃহকোণ রিপোর্ট: ভৈরবের মেঘনা নদী থেকে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকার করার দায়ে পাঁচ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই দন্ড প্রদান করেন।
জানা যায়, গতকাল সোমবার সকালে পৌর এলাকার কালিপুর, আগানগর ইউনিয়নের টুকচানপুর ও খলাপাড়া মেঘনা নদীর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল মোতালেব, ফারুক মিয়া, মজলু মিয়া, আবুল কাসেম ও সিজান মিয়া নামের ওই পাঁচ জেলেকে আটক করে উপজেলা মৎস্য বিভাগের একটি টিম।
ভৈরব নৌ পুলিশের সহযোগিতায় অভিযানটি পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান। এ সময় নদীতে পেতে রাখা এক লাখ মিটার কারেন্টজাল এবং শিকার করা ১৯ কেজি মা ইলিশ ও জাটকা জব্দ করা হয়।
জব্দকৃত জালগুলি ভ্রাম্যমান আদালতের নির্দেশে বিচারকের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং মাছগুলো উপজেলার শিবপুর ইউনিয়নের ছনছাড়া এতিমখানায় দেওয়া হয়।
এদিকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের এসব অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট লুবনা ফারজানা।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন