ভৈরবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

0
16
ভৈরবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

হৃদয় \ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর বিনম্র ভালোবাসায় ভৈরবে যথাযোগ্য মর্যাদায় পালিত হল মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে দিনব্যাপি সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয় বিভিন্ন কর্মসূচী। গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন সকাল ৬টা ৩০ মিনিটে ৫০ বার তোপধ্বনি আর শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে মহান বিজয় দিবসের প্রথম প্রহর উদযাপিত হয়। ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ পাদদেশে মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদসহ স্থানীয় আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক দল এবং অঙ্গ-সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান।
পরে সকাল ১১ টার দিকে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম মাঠে শান্তির প্রতীক পায়রা অবমুক্তির মাধ্যমে শুরু হয় কুচকাওয়াজ বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউট ও বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীরচর্চা ও ডিসপ্লে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। পরে উপজেলা পরিষদে বঙ্গ-বন্ধু হল রুমে শহিদ মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তফা। এসময় আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জুলহাস হোসেন সৌরভ,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মীর্জা সুলায়মান,সহকারি পুলিশ সুপার মোঃ রেজুয়ান দিপু,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ খোরশিদ আলম,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,উপজেলা ভাইস চেয়ারম্যান আল মামুন,মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম,পৌর আওয়ামীলীগের সভাপতি এস,এম,বাকি বিল্লাহ,সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন নৌ থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ সাইদুর রহমান,উপজেলা প্রকৌশলী মোঃ আবু ইফসুফ, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সভাপতি রোটারিয়ান আলহাজ্ব হুমায়ুন কবির, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু প্রমুখ। এ সময় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিরাজ উদ্দিন ও সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন