নবীনগরকে মাদকমুক্ত ও দালালমুক্ত করার ঘোষণা নবাগত ওসির

0
66
নবীনগরকে মাদকমুক্ত ও দালালমুক্ত করার ঘোষণা নবাগত ওসির

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা \ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানায় যোগদান করার মাত্র ১১ দিনের মাথায় নবীনগরকে ‘মাদকমুক্ত’ ও থানা কম্পাউন্ডকে ‘দালালমুক্ত’ করার ঘোষণা দিলেন নবাগত ওসি আমিনূর রশীদ। নবাগত ওসির সুস্পষ্ট ঘোষণা-‘কোন ‘দালাল’ ও ‘তদ্বিরকারী’ আমি থাকাকালীন সময়ে কখনো থানায় ঢুকতে পারবে না।’ গতকাল বৃহস্পতিবার সকালে ওসি’র কার্যালয়ে নবীনগরের সার্বিক আইন শৃংখলা বিষয় নিয়ে ‘নবীনগর অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম’ নোয়াফের নেতৃবৃন্দের সঙ্গে এক খোলামেলা মতো বিনিময়কালে সুস্পষ্টভাবে এভাবেই উপরোক্ত কথাগুলো বললেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি (ডিবি) থেকে নবীনগর থানায় যোগ দেওয়া ওসি আমিনুর রশীদ।
এ সময় নবীনগরের মাদক, জুয়া, ইভটিজিং, চাঁদাবাজি, ঘনঘন খুন, ধর্ষণ, সংঘর্ষ, মারামারিসহ সংঘটিত নানান নেতিবাচক বিষয়ের জোর প্রতিকার দাবি করে বক্তব্য রাখেন নোয়াফ সভাপতি সফিকুল ইসলাম শফিক, সহসভাপতি রতন চন্দ, সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, অর্থ সম্পাদক টিটন চন্দ্র পাল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, সমাজ কল্যাণ সম্পাদক নাছির চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সহ সম্পাদক মো. খলিলুর রহমান সহ প্রচার সম্পাদক মেহেদী ইসলাম, সদস্য আবদুল্লাহ আল রোমান, ওমর ফারুক, কামরুজ্জামান কামাল প্রমুখ।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স করা ও ১৯৯৫ সালে পুলিশের চাকরিতে যোদান করা কক্সবাজারের রামুর অদিবাসি নবাগত ওসি বলেন, ‘অনলাইন মিডিয়া এখন সারা পৃথিবীতে যেকোনো ঘটনার তাৎণিক সংবাদ পরিবেশন করে দ্রæত জনপ্রিয়তা নিয়ে এগিয়ে যাচ্ছে। মূল ধারার গণমাধ্যমগুলোও এখন অনলাইন ভার্সনে দ্রæত জনপ্রিয়তা পাচ্ছে। আর আপনারা (অনলাইন অ্যাক্টিভিস্ট) হলেন তারই অনুসারী। তাই আমি আশা করব, নোয়াফ সদস্যরা বস্তুনিষ্ঠ, তথ্যসমৃদ্ধ ও গঠনমূলক লেখনীর মাধ্যমে নবীনগরের সমস্যাদি তুলে ধরে পুলিশকে সহযোগিতা করবেন। জবাবে অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের নেতারা তাঁকে ভালো কাজে সর্বত সহযোগিতার পাশাপাশি পুলিশের ব্যর্থতা ও ত্রæটিগুলোও শতভাগ নিরপেতার সঙ্গে সঠিক তথ্যাদির মাধ্যমে তুলে ধরারও প্রতিশ্রæতি দেন।
প্রসঙ্গত, দীর্ঘ ৩৫ দিন ওসি পদটি শূন্য থাকার পর গত ১ নভেম্বর ওসি আমিনুর রশীদ নবীনগর থানায় যোগদান করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন