কিশোরগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

0
85
কিশোরগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি \ অনিয়ম-দুর্নীতির অভিযোগে কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মহাপরিচালকের অনুমোদনক্রমে পানি উন্নয়ন বোর্ড রোববার এ সংক্রান্ত এক আদেশ জারি করে। এদিকে অনিয়ম-দুর্নীতির অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী।
জানা যায়, ২০১৯-২০ অর্থবছরে কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন তাড়াইল উপজেলায় সাইদুলি­বন্নী ধলাই নদী খননে জরিপ কাজের জন্য একই সঙ্গে হুবহু দুটি টেন্ডার করা হয়। একইভাবে কোবাদিয়া খাল, সুতিয়ার খাল, ফুলেশ্বরী খাল, ধলাচায়না খাল, বেলংকা খাল, শিমুকহাটি খাল ও বৈরাগীর খাল খননে জরিপ কাজের জন্য একই সঙ্গে হুবহু দুটি টেন্ডার করা হয়।
এর মধ্যে সাইদুলি­বন্নী ধলাই নদী খননে জরিপ কাজের জন্য প্রতিটি টেন্ডারে ১ লাখ ৯৮ হাজার টাকা করে দুটি টেন্ডারে তিন লাখ ৯৬ হাজার টাকা এবং কোবাদিয়া খাল, সুতিয়ার খাল, ফুলেশ্বরী খাল, ধলাচায়না খাল, বেলংকা খাল, শিমুকহাটি খাল ও বৈরাগীর খাল খননে জরিপ কাজের জন্য প্রতিটি টেন্ডারে ১ লাখ ৮৬ হাজার টাকা করে দুটি টেন্ডারে ৩ লাখ ৭২ হাজার টাকা করে বরাদ্দ ধরা হয়।
আত্মসাতের উদ্দেশ্যে ডুপ্লিকেট টেন্ডার করে নির্বাহী প্রকৌশলী দুটি কাজ থেকে কোনো ধরণের কাজ করা ছাড়াই মোট ৩ লাখ ৮৪ হাজার টাকার ভ‚য়া বিল উত্তোলন করেছেন।
এসব অভিযোগ ঊর্ধ্বতন বিভাগীয় কর্মকর্তাদের তদন্ত প্রতিবেদনে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে জানা গেছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন